বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে পাকিস্তানের দোসররা বাংলার মাটিতে কোনোদিন মাথা তুলে দাঁড়াতে পারবে না বলে মন্তব‌্য করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরকারীদের বাংলাদেশের মাটি থেকে সমূলে উৎপাটন করা হবে।’কৃষিমন্ত্রী বলেন, ‘মুক্তিযুদ্ধের আদর্শকে যেমন ধ্বংস করা যাবে না, তেমনি যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙেছে তাদের একাত্তরের মুক্তিযুদ্ধের মতো মোকাবিলা করে আবার পরাজিত করবো।’ তাদের আবার ক্ষমা চাইতে হবে বলেও তিনি মন্তব‌্য করেন।

রোববার (২০ ডিসেম্বর) রাজধানীর মানিক মিয়া এভিনিউতে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধনে কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

কৃষি মন্ত্রণালয়ের অধীনস্থ সংস্থা বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) জাতীয় কৃষি গবেষণা সিস্টেমভুক্ত (এনএআরএস) ১২ গবেষণাপ্রতিষ্ঠানকে নিয়ে এই মানববন্ধনের আয়োজন করা হয়েছে।

আব্দুর রাজ্জাক বলেন, ‘আমরা রাজাকার, আলবদর, স্বাধীনতাবিরোধীশক্তি ও ধর্মান্ধদের বাংলার মাটি থেকে উচ্ছেদ করবো।’ তিনি বলেন, ‘স্বাধীনতাবিরোধী ও দেশদ্রোহী হিসেবে বাংলার মাটিতে তাদের বিচার হবে। মানবতাবিরোধীদের যেভাবে বিচার হয়েছে, তেমনিভাবে যারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করেছে, তাদের বিচার এই দেশের মাটিতে হবে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here